শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeজাতীয়শাহবাগে চাকরিপ্রত্যাশীদের পুলিশের লাঠিপেটা

শাহবাগে চাকরিপ্রত্যাশীদের পুলিশের লাঠিপেটা

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে চাকরিপ্রত্যাশী  আন্দোলনকারীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকালে শাহবাগ মোড়ে এ ঘটনা ঘটে।

জানা গেছেশাহবাগ মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। এতে রাস্তায় যানজট তৈরি হলে পুলিশ লাঠিপেটা করলে আন্দোলনকারীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক সাজিদ সেতু বলেনআমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে ৮ জন আহত হয়েছেন। পুলিশ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে গিয়েছিল। তবে তানজিদ নামে একজন ছাড়া সবাইকে ছেড়ে দিয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেনআন্দোলনকারীদের অবরোধের কারণে জনগণ ভোগান্তিতে পড়েছিল। অবরোধ প্রত্যাহার না করে সেখানে অবস্থান নিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। কাউকে আটক করা হয়নি।

এর আগেএদিন সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনেসরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করার দাবি জানায় চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মবাংলাদেশ নামে একটি সংগঠন।

তারা জানানকরোনায় শিক্ষার্থীরা ২ বছরের বেশি সময় হারিয়েছে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবি প্রধানমন্ত্রীর কাছেও জানানো হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় থেকে শুরু করে সরকারি বিভিন্ন দফতরে যোগাযোগ করেছিস্মারকলিপি দিয়েছি। তাতেও কাজ হয়নি। আমরা কী এই দেশের ভাড়াটে নাগরিক?

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন