শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলাঈশ্বরদীর রূপপুরে ১২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঈশ্বরদীর রূপপুরে ১২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক প্রকল্পের পাশে রূপপুর মোড় ও গ্রিন সিটি এলাকায় ১২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) সড়ক ও জনপথ বিভাগের (সওজ) সড়কের পাশে রূপপুর মোড় ও নতুনহাট আবাসন গ্রিন সিটি এলাকায় যৌথ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, নির্মাণাধীন রূপপুর পারমাণবিক প্রকল্পের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদের জন্য অনেক আগেই পরিকল্পনা নেওয়া হয়। এসব অবৈধ স্থাপনায় দোকান নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিল স্থানীয়রা। অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য ইতিপূর্বে বারংবার নোটিশ এবং মাইকিং করা হয়।

 

এরপরও স্থাপনা সরিয়ে নেওয়া না হলে শনিবার উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ এবং সেনাবাহিনী যৌথভাবে অভিযান শুরু করে। এ সময় রাস্তার দুই পাশের দোকানপাট হোটেল-রেস্টুরেন্টসহ অবৈধভাবে দখল করে রাখা মোট ১২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী, সহকারী কমিশনার (ভূমি) শাহাদাত হোসেন খান, থানার ওসি রফিকুল ইসলাম, পাবনা সড়ক ও জনপথ অধিদপ্তর উপ-বিভাগীয় প্রকৌশলী, সাদিকুর রহমানসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা ও সেনাবাহিনীর কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন ।

 

ইউএনও সুবীর কুমার দাস জানান, সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে হোটেল-রেস্টুরেন্টসহ দোকানপাট নির্মাণ করা হয়েছিল। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে স্থাপনা সরানোর জন্য বারবার নোটিশ প্রদান এবং মাইকিং করা হয়। কিন্তু দখলদাররা কর্ণপাত না করায় এসব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে রূপপুর প্রকল্পের আশেপাশের সড়কের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলেও জানান তিনি।

 

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন