রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeক্যাম্পাসবঙ্গবন্ধু হল আয়োজিত ওরেটর'স চ্যাম্পিয়নশিপ ২.০ তে চ্যাম্পিয়ন বুটেক্স রানারআপ ঢাবি।

বঙ্গবন্ধু হল আয়োজিত ওরেটর’স চ্যাম্পিয়নশিপ ২.০ তে চ্যাম্পিয়ন বুটেক্স রানারআপ ঢাবি।

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের বিতর্ক সংগঠন বঙ্গবন্ধু হল ডিবেটিং ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হলো ইংরেজি ব্রিটিশ পার্লামেন্টারি বিতর্ক উৎসব ওরেটরস চ্যাম্পিয়নশিপ ২.০ উক্ত বিতর্ক উৎসবটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক অঙ্গনে ইংরেজি ব্রিটিশ পার্লামেন্টারি ফরম্যাটের একমাত্র নিয়মিত আয়োজন। ৮ ও ৯ই মার্চ দুইদিন ব্যাপি এই বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়। ৮ ই মার্চ মূল বিতর্ক পর্বে অংশগ্রহণ করে বিভিন্ন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের মোট ২৪ দল। তিন পর্বের বিতর্কের পর সেমিফাইনালে উত্তীর্ণ হয় ৮ টি দল।

 

৯ ই মার্চ অনুষ্ঠিত ফাইনাল পর্বে অংশগ্রহণ করে ৪টি দল। দলগুলো ছিল এসডিসি ১, বুটেক্স এ, বিএফডিসি,  এবং বিএনডিপি।

ফাইনালের মহারণের মনোজ্ঞ বিতর্কে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের দল বুটেক্স এ এবং রানারআপ হওয়ার গৌরব অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের দল বিএফডিসি।

 

ফাইনালপরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ( শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর হলের প্রাধ্যক্ষ ড. মো. আকরাম হোসেন, বঙ্গবন্ধু হল ডিবেটিং ক্লাবের মডারেটর ড. সাইদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির নব নির্বাচিত সভাপতি অর্পিতা গোলদার এবং সাধারণ সম্পাদক আদনান মুস্তারি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু হল ডিবেটিং ক্লাবের সভাপতি মোঃ রেদওয়ান মোল্লা এবং সঞ্চালনায় ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হাসান তারেক খাঁন।

এ বিষয়ে বঙ্গবন্ধু হল ডিবেট ক্লাবের সাধারণ সম্পাদক হাসান তারেক বলেন,

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একমাত্র ইংলিশ ন্যাশনাল বিপি ডিবেট চ্যাম্পিয়নশিপ সফলভাবে আয়োজন করতে পেরে আমি খুবই আনন্দিত । এর ধারাবাহিকতা সামনে চলতেই থাকবে, এটা আমার আশা। পরবর্তী সময়ে ২৪ দল থেকে ৩২ দলের আয়োজন করা হবে ইনশাআল্লাহ।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন