রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাবগুড়ায় বানভাসি মানুষের মাঝে সহায়তা

বগুড়ায় বানভাসি মানুষের মাঝে সহায়তা

গত কয়েকদিনে ৩ দফা উজানের ঢল আর তীব্র স্রোতে মুহূর্তেই যমুনায় বিলীন হয়েছে তীরবর্তী এলাকার প্রায় দেড় শতাধিক বসতবাড়িসহ অর্ধশত স্থাপনা। এসময় ঘরের আসবাবপত্র, গবাদিপশুও বিলীন হয়েছে নদীতে। এতে অনেক পরিবার নিঃস্ব হয়ে আশ্রয় নিচ্ছেন নিরাপদ স্থানে।

নদী ভাঙনের তীব্রতায় তীরবর্তী এলাকা থেকে বাড়িঘরসহ আসবাবপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। বিশেষ করে সারিয়াকান্দি উপজেলার ইছামারা গ্রামের ২৬টি পরিবারের সবকিছু এখন নদীগর্ভে।

বর্তমানে এই পরিবারগুলোর থাকার মতো কোনো জায়গা নেই। তারা অতিকষ্টে রাত যাপন করছেন খোলা আকাশের নিচে। এমন চিত্র দেখে বানভাসি পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার দুপুরে উপজেলার কামালপুর ইউনিয়নের ইছামারা এলাকায় ২৬টি বানভাসি পরিবারের মাঝে তিনি তোশক, বালিশ, বিছানার চাদর ও চালসহ খাবার সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান রবিন, কামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাছেদুউজ্জামান রাছেল, সারিয়াকান্দি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সাধারণ সম্পাদক সোহান সাগর, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিব প্রমুখ।

বিতরণ সামগ্রীর মধ্যে ছিল তোশক, দুইটি বালিশ, ১টি চাদর, ১০ কেজি চাল, তেল, লবণ ও মসুর ডাল। এর আগে গত রবিবার ওই এলাকার বন্যা কবলিত জায়গায় ভাঙন রোধে বিনামূল্যে পানি উন্নয়ন বোর্ডের কাছের ৪০ হাজার ব্লক বিনামূল্যে প্রদান করেন তিনি।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন