শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeআওয়ামীলিগলালমনিরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

লালমনিরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ দুই গ্রুপের অন্তত ৩০ জন আহত হয়েছেন। শনিবার বিকেল ৪টার দিকে আদিতমারী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, আদিতমারী উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দ উপজেলার জিএস স্কুলের মাঠে সমাবেশ ও মিছিলের আয়োজন করে।

একই সময়ে উপজেলা আওয়ামী লীগের পদবঞ্চিত নেতারা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশে ডাকে। উভয়পক্ষের পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে সকাল থেকে থমথমে অবস্থা বিরাজ করছিল।

নবনির্বাচিত কমিটির সভাপতি, সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতাদের সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল উপজেলা শহরের মূল সড়ক প্রদক্ষিণ করার জন্য বের হয়। মিছিলটি উপজেলা আওয়ামী লীগ কার্যালয় অতিক্রম করার সময় উপজেলা আওয়ামী কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া অন্য গ্রুপের সাথে বাকবিতন্ডা হয়।

পরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের পিছন থেকে অজ্ঞাত ব্যক্তিরা মিছিলে ঢিল ছোড়ে, এতে মিছিল ও আশেপাশে আতংক ছড়িয়ে পরে। পরে নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া গ্রুপের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে। এসময় দুই গ্রুপ ঢিল ছোড়ে এবং দেশীয় অস্ত্র প্রদর্শন করলে আতংক ছড়াতে থাকে। সংঘর্ষ এড়াতে পুলিশ টানা দুই ঘণ্টা চেষ্টা ও তিনটি সাউন্ড গেনেট ছুড়লে উভয়পক্ষের নেতাকর্মীরা দুদিকে চলে যায়।

এ বিষয়ে আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোক্তারুল ইসলাম জানান, আদিতমারী আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশ সদস্যসহ উভয়পক্ষের কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে তিনটি সাউন্ড গেনেট ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ, চলতি বছরের ১৯ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের মোহাম্মদ আলীকে সভাপতি ও রফিকুল আলমকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কমিটিতে সাধারণ সম্পাদক প্রার্থী মাহমুদ ওমর চিশতী পদ না পেয়ে কমিটি ঘোষণার পর থেকেই নবনির্বাচিত কমিটির বিরোধিতা করে আসছে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন