রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeআন্তর্জাতিককিয়েভে জার্মান দূতাবাসে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

কিয়েভে জার্মান দূতাবাসে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

সম্প্রতি ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে সেখানে অবস্থিত জার্মানির দূতাবাসেও ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। জার্মানির পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, হামলায় দূতাবাসের কেউ নিহত হয়েছে কি না তা স্পষ্ট নয়।

বিবিসি ও একাধিক ব্রটিশ গণমাধ্যম জানিয়েছে, যুদ্ধ ছড়িয়ে পড়ার পর থেকেই কিয়েভের ওই ভবনটির ব্যবহার করছে না জার্মানি। স্থানীয় সময়  সোমবার (১০ অক্টোবর) সকালে কিয়েভে কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে এখন পর্যন্ত দশ বেসামরিক নাগরিক নিহত হয়েছে ও আহত হয়েছে বহু। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর ঘনিষ্ট সহযোগী রোস্তিস্লাভ সিরনভ এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া কিয়েভের মেয়র ভিতালি ক্লিটসকো জানিয়েছেন, শহরের বেশ কিছু অবকাঠামোতে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। টেলিগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন, রুশ সন্ত্রাসীরা রাজধানীতে হামলা চালিয়েছে। অপরদিকে রাজধানীর আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেকসি কুলেবা বলেন, কিয়েভের ওপর রাশিয়ার বিমান হামলা শেষ হয়নি এবং লোকজনকে অবশ্যই নিরাপদে থাকতে হবে। স্থানীয় বাসিন্দাদের আশ্বস্ত করে এক টেলিগ্রাম পোস্টে তিনি লিখেছেন, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করছে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনের বিভিন্ন শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার জবাব দেওয়া হবে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন