রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeজাতীয়ঢাকায় চক্রাকার নৌপথে চলবে স্পিডবোট

ঢাকায় চক্রাকার নৌপথে চলবে স্পিডবোট

ঢাকায় চক্রাকার নৌপথে স্পিডবোট সার্ভিস চালু হয়েছে। গাজীপুরের টঙ্গী থেকে ঢাকা এ রুটে পাঁচটি স্পিডবোট চলবে। শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল দুটি প্রকল্পের উদ্বোধন করেন। একই সঙ্গে টঙ্গীতে ইকোপার্ক উদ্বোধন করা হয়।

বেসরকারি উদ্যোগে প্রথম পর্যায়ে টঙ্গী-আবদুল্লাহপুর-কড্ডা এবং টঙ্গী-আবদুল্লাহপুর-উলুখোলা এ দুটি রুটে স্পিডবোট চলাচল করবে। টঙ্গী-আবদুল্লাহপুর-কড্ডা ভাড়া ১৫০ টাকা। সময় লাগবে ২৫ মিনিট এবং টঙ্গী-আবদুল্লাহপুর-উলুখোলা ভাড়া ১২০ টাকা। সময় লাগবে ১৯ মিনিট। পর্যায়ক্রমে যাত্রীদের চাহিদার ভিত্তিতে কড্ডা-গাবতলী এবং গাবতলী-সদরঘাট এ দুটি নৌরুটে স্পিডবোট চালু করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, বিআডিব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌপুলিশ প্রধান মো. শফিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোল্লা নজরুল ইসলাম, জেলা প্রশাসক আনিসুর রহমান।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২০১৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের অঙ্গীকার বাস্তবায়নে ঢাকা শহরের চারিদিকে নৌপথ উন্নয়ন, সংরক্ষণ, সৌন্দর্যবর্ধন ও চালুকরণের কার্যক্রম চলমান রয়েছে। টঙ্গী ইকোপার্ক নির্মাণ হয়েছে। এ প্রকল্পের আওতায় অপর দুটি ইকোপার্ক বড়বাজার (গাবতলী) এবং হাজীগঞ্জ ফেরিঘাট (নারায়ণগঞ্জ) এলাকায় এ বছরের ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে।’

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন